জিনিয়া ফুল কোন ঋতুতে হয়?

পাবলিশঃ about 6 months ago
দেখেছেনঃ 384

জিনিয়া ফুল সারা বছর চাষ করা যায় এটি একটি শীতকালীন ফুল

জিনিয়া একটি শীতকালীন ফুল যা সারা বছর চাষ করা যায়। বংশবৃদ্ধি সাধারণত বীজের মাধ্যমে করা হয়, আদর্শ বপনের সময় মধ্য জুন থেকে অক্টোবর পর্যন্ত। যদিও এটি রৌদ্রোজ্জ্বল অবস্থায় বৃদ্ধি পায়, এটি জলাবদ্ধ মাটিতে লড়াই করে। বাগানের বিছানা, ছাদে বা বারান্দার টবেই হোক না কেন, জিনিয়া যেখানেই ফুল ফোটে সেখানে প্রাণবন্ত কমনীয়তার স্পর্শ যোগ করে।


জিনিয়া কি মৌসুমি ফুল?

জিনিয়াস হল এমন কয়েকটি গাছের মধ্যে একটি যা সত্যিকারের বার্ষিক, যার অর্থ তারা প্রতি বছর ফিরে আসে না। প্রতিটি ক্রমবর্ধমান মরসুমে আপনাকে নতুন বীজ রোপণ বা শুরু করতে হবে।


জিনিয়া ফুল ফোটতে কতদিন সময় লাগে

এটি সাধারণত বীজ থেকে ফুলে প্রায় 2 মাস সময় নেয়, যদিও এটি আবহাওয়ার অবস্থার উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। জিনিয়া বাড়ানোর জন্য এখানে কিছু অতিরিক্ত টিপস রয়েছে: আপনার জিনিয়ার জন্য একটি উজ্জ্বল এবং রৌদ্রোজ্জ্বল স্থান চয়ন করুন। জিনিয়া বীজগুলিকে শুধুমাত্র ¼ ইঞ্চি মাটি দিয়ে ঢেকে দিন কারণ তাদের অঙ্কুরিত হওয়ার জন্য আলোর প্রয়োজন।


জিনিয়া ফুল চাষের জন্য কোন মাটি সবচেয়ে ভালো

মাটি. ইউনিভার্সিটি অফ মিনেসোটা অনুসারে, এই গাছগুলি ভাল-নিষ্কাশিত, নিরপেক্ষ বা সামান্য অম্লীয় মাটি পছন্দ করে, যার pH 5.5 এবং 7.5 এর মধ্যে থাকে। এমবোফাং-কারটিস বলেছেন, "জিনিয়াগুলি প্রতিষ্ঠিত হয়ে গেলে, খড় বা ছালের 2-ইঞ্চি স্তর দিয়ে মালচিং করা মাটির আর্দ্রতা রক্ষা করতে এবং আগাছার বৃদ্ধি রোধ করতে সহায়তা করবে।


জিনিয়া ফুল গাছ কত লম্বা হয়?

প্রকারভেদে পরিবর্তিত হয়। কিছু বামন জাত রয়েছে যেগুলি 6 থেকে 12 ইঞ্চি লম্বা এবং চওড়া হয় এবং অন্যগুলি 4 ফুট পর্যন্ত লম্বা এবং 1 থেকে 2 ফুট চওড়া হয়।

জিনিয়া ফুল সম্পর্কিত অন্যান্য প্রশ্ন সমূহ

জিনিয়া ফুল কোন ঋতুতে হয়?